Xiaomi Mi Mix Alpha । শাওমির আরেক ধামাকা । শাওমি মি মিক্স আলফা

বাজেট সেগমেন্টের দিকে তাকালে শাওমি স্মার্টফোন কোম্পানি মার্কেটে টিকে আছে তাদের মিড-রেঞ্জে বাজেটের স্মার্টফোনের জন্য। কিন্তু সম্প্রতি চীনার এই স্মার্টফোন কোম্পানি শাওমি তাদের নতুন স্মার্টফোনের কনসেপ্ট শাওমি মি মিক্স তুলে ধরে শাওমির একটি ইভেন্টে। এবং ফোনটি এই বছরের ডিসেম্বর মাসেই বাজারে নিয়ে আসবে শাওমি। ফোনটির দুই দিকেই রয়েছে ডিস্প্লে, যেটা স্মার্টফোন বাজারে তুমুল ঝড় তুলেছে। এই পর্যন্ত বাজারের সবচেয়ে বড় ডিস্প্লের স্মার্টফোন হতে যাচ্ছে শাওমি মি মিক্স আলফা ফোনটি। আজকে জানাবো এই ফোনটির Price কেমন হবে, এবং কি কি থাকছে এই স্মার্টফোনটি। তাছাড়া আলোচনা করবো কাদের জন্য এই স্মার্টফোনটি এবং এটি ব্যবহারের জন্য কতটা উপযোগী।


ফোনটিতে থাকছে এ্যান্ড্রয়েড লেটেস্ট ভার্সন এ্যান্ড্রয়েড ১০ এবং শাওমির কাস্টম ইউজার ইন্টারফেস MIUI 11 । এর প্রসেসর হিসেবে থাকছে Qualcomm SDM855 Snapdragon 855+ (7 nm), সিপিইউ Octa-core (1x2.96 GHz Kryo 485 & 3x2.42 GHz Kryo 485 & 4x1.8 GHz Kryo 485), এবং জিপিইউ Adreno 640 (700 MHz) । সাথে থাকছে না কোন ৩.৫৫ মি.মি. অডিও জ্যাক।

Memory:

দুর্ভাগ্যবশত এই ফোনটিতে থাকছেনা কোন  মেমরী কার্ড স্লট, তবে হতাশ হওয়ার কিছু নেই। ফোনটিতে থাকছে ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম

Xiaomi MI Mix Alpha Display:

স্মার্টফোন মার্কেটের এই পর্যন্ত সবচেয়ে বড় ডিসপ্লের স্মার্টফোনের খাতায় নাম লিখিয়েছে শাওমির MI Mix Alpha ফোনটি। এই ফোনটির ডিসপ্লের সাইজ "7.92 inches, 201.8 cm2", যার রেজুলেশন   2088 x 2250 pixels (~388 ppi density)। এবং স্ক্রিন টু বডি রেশিও 180.8% । সাথে থাকছে Flexible Super AMOLED capacitive touchscreen ।

Camera:

শাওমির নতুন স্মার্টফোন বাজারেই এলেই ইউজারদের প্রথম নজর কাড়ে এর ক্যামেরার, তেমনি এই ফোনটিতেও থাকছে ট্রিপল ক্যামেরা যার মেইন ক্যামেরা ১০৮ মেগাপিক্সেলের সাথে থাকছে ১২ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর ও সাথে থাকছে ২০ মেগাপিক্সেলের UltraWide সেন্সর। তাছাড়া থাকছে ডুয়েল এলইডি ফ্ল্যাশ। এবং এই ক্যামেরাটিতে ২১৬০p ভিডিও রেকর্ড করতে পারবেন।

তবে দুঃখের বিষয় হলো এর কোন ফ্রন্ট ক্যামেরা নেই। পিছনেও যেহেতু ডিসপ্লে আছে সেহেতু পিছনের ক্যামেরা দিয়েই সেলফি তুলতে পারবেন সহজে।

Battery:

সবশেষে কথা হবে ব্যাটারি নিয়ে, MI Mix Alpha ফোনের ডিস্প্লে নিয়ে কথা বলি। ফোনটিতে থাকছে 4050 mAh Non-removable Li-Po battery। যেটা আমার কাছে এতটাও ভালো লাগেনি, কারন এত বড় ডিসপ্লের একটি ফোনের জন্য আমার মনে হয়না মাত্র ৪০৫০ মিলি অ্যাম্পায়্যারের ব্যাটারি যতেষ্ঠ। ফোনটি ব্যবহার করতে গেলে আপনাকে অবশ্যই পাওয়ার ব্যাংক পকেটে করে নিয়ে ঘুরতে হবে। 


Price of Xiaomi MI Mix Alpha in Bangladesh:

এই ফোনের দাম শুনলে হয়তো আপনি আকাশ থেকে পড়তে পারেন তাই প্রাইস টা শেষেই বলছি। এই স্মার্টফোনটির মুল্য ২৫০০ ইউরো, যেটা বাংলাদেশী টাকায় দুই লক্ষ তেত্রিশ হাজার টাকার মত।

Related Keyword: Xiaomi MI Mix Alpha Price in Bangladesh, Xiaomi Latest Smartphone, Dual Display Smartphone, শাওমি মি মিক্স আলফা,  মি মিক্স আলফা, মি মিক্স আলফা এর মুল্য, মি মিক্স এর দাম, শাওমি মি মিক্স আলফা, কি কি থাকছে শাওমি মি মিক্স আলফা তে


Post a Comment

0 Comments